May 15, 2024, 7:06 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি। নারায়ণগঞ্জে মামলা তুলে নিতে হুমকী দেওয়ায় ১২ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা। শার্শায় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নিতহ ১,আহত ৩ ভালুকায় পোশাক কারখানার শ্রমিকদের বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে প্রকাশ্যে বালু উত্তোলনের সময় ১২টি ড্রেজার মেশিন ভেঙ্গে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে প্রকাশ্যে বালু উত্তোলনের সময় ১২টি ড্রেজার মেশিন ভেঙ্গে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

কক্সবাজার জেলা প্রতিনিধি এম,সোহাইল চৌধুরী। কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে প্রকাশ্যে বালু উত্তোলনের সময় ১২টি ড্রেজার মেশিন ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এবং ঘটনা স্থল থেকে একব্যক্তিকে আটক করা হয়।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে মাতামুহুরী নদীর বেতুয়া বাজার, কৈয়ারবিল, হালকাকারা ও লক্ষ্যারচর ইউনয়নের বিভিন্ন পয়েন্টে পৃথক অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ।

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, দীর্ঘদিন ধরে কতিপয় বালু ব্যবসায়ী মাতামুহুরী নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে তা বিভিন্নস্থানে বিক্রি করে আসছিলো। ফলে নদীর দু’পাড়সহ নদী তীরবর্তী ঘর-বাড়ি, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা-মন্দিরসহ বিভিন্ন স্থাপনার ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়। ইতিপূর্বেও মাতামুহুরী নদীতে তলিয়ে গেছে অসংখ্য পাকা স্থাপনা।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আরও বলেন, এসব বিষয় বিবেচনা করে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মাতামুহুরী নদীর বেতুয়াবাজার, কৈয়ারবিল, হালকাকারা ও লক্ষ্যারচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় লক্ষ্যারচর এলাকায় ব্রীজের বেইজের উপর স্থাপিত ২টি বড় ড্রেজারসহ মোট ১২টি ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়ে নষ্ট করে দেওয়া হয় এবং একজনকে আটক করা হয়। আগামীতেও মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এবং বালী উত্তোলনকারী যতই প্রভাবশালী হউক তাকে ছাড় দেওয়া হবেনা বলে জানান।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com